বাটন ফোন দিয়ে বিকাশ একাউন্টের টাকা দেখার নিয়ম

বাটন ফোন দিয়ে কিভাবে আপনার একাউন্টের টাকা চেক করে দেখবেন তা আমি বিস্তারিতভাবে এ টু জেড সব স্টেপ বাই স্টেপ শিখিয়ে দিবো। আপনাদের যাতে বুঝতে কষ্ট না হয় এইজন্য স্কিনসট ও যুক্ত করে দিবো।

আপনরা সবাই জানেন যে বাটন ফোন দিয়ে কিন্তু স্মাট ফোনের মতো সহজেই ব্যালেন্স চেক করা, সেন্ড মানি অথবা ক্যাশআউট করা যায়না। স্মাট মোবাইলে নেট কানেকশন চালু করে যাস্ট বিকাশ এ্যাপটিতে লগইন করলেই সবকিছু ইজিলি চেক করা যায় এবং লেনদেন ও করা যায়। যতো হিজিবিজি ই হলো বাটন ফোন বা নেট কানেকশন ছাড়া ব্যবহার করার সময়েই।

বাটন ফোন দিয়ে বিকাশ একাউন্টের টাকা দেখার নিয়ম

বাটন ফোন দিয়ে বিকাশ একাউন্টের টাকা দেখার নিয়ম

আপনি সর্বপ্রথম আপনার বাটন মোবাইলের বা স্মাট মোবাইলে ডায়াল করবেন *247# লিখে। এরপরে একটি উইন্ডো আসবে এর নিচের দিকে দেখবেন ৯ নাম্বারে My Bkash, আপনি রিপ্লাইতে 9 লিখে সেন্ড করবেন।  এরপরে আবার একটি নতুন উইন্ডো আসবে যেখানে ১ নাম্বারেই দেখতে পাবেন Check Balance সুতরাং আপনাকে ইংরেজীতে 1 লিখে সেন্ড করতে হবে। এরপরে আপনাকে পিন লিখতে বলা হবে, ওখানে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বারগুলো লিখে সেন্ড করবেন এরপরেই আপনি আপনার একাউন্টে থাকা টাকার পরিমান দেখতে পাবেন।

বাটন ফোন দিয়ে বিকাশ একাউন্টের টাকা দেখার নিয়ম স্কিনসটসহ



বিকাশ একাউন্টে বার বার ভুল পিন দিয়ে লগইন বা লেনদেন বা ব্যালেন্স চেক করার জন্য চেষ্টা করলে সমস্যা আছে কিনা?

আমি মনে করি আপনার এই প্রশ্নের জবাব জানা অনেক প্রয়োজনীয়। কারন আপনি এগুলো না জানলে বড় ধরনের সমস্যায় পড়তে পারেন। বিকাশ একাউন্টে বার বার ভুল পিন দিয়ে চেষ্টা করলে আপনার একাউন্ট টি কিছু সময়ের জন্য লক করে রাখবে বিকাশ কতৃপক্ষ, কারন তারা ভাববে আপনার একাউন্ট টি হ্যাক হওয়ার সম্ভাবনা রয়েছে তাই আপনার একাউন্টের সুরক্ষা জন্য কিছু সময়ের জন্য লক করে রাখবে। এতে আপনি যদি জরুরী টাকা তোলার প্রয়োজন পড়ে তাহলে ওই সময়ে আপনি টাকাটা তুলতে পারবেননা।

বাটন ফোন দিয়ে বিকাশ পাসওয়ার্ড চেন্জ বা ফরগেট করে নতুন পাসওয়ার্ড সেট করা যায়?

আপনি যদি একজন ভালো বিকাশ ইউজার হতে চান তাহলে আপনাকে এসমস্ত ছোট খাটো কাজ গুলো জানতে হবে, আমাদের প্রত্যেকেরই সর্বপ্রথম শিখতে হয় না শিখে কেউই পারদর্শী হতে পারিনা।
যা বলছিলাম বাটন মোবাইল দিয়ে ও আপনি চাইলে পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন। এবং আপনি যদি আপনার একাউন্টের পাসওয়ার্ড টি ভুলে যান সেইক্ষেত্রে ও আপনি রিসেট পাসওয়ার্ড করতে পারবেন। এরজন্য আপনার বিকাশ একাউন্ট টি যার এনআইডি দিয়ে খুলেছেন সেটির তথ্য দিতে হবে।

Post a Comment

0 Comments

Close Menu