মোবাইলে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম ২০২৪

মোবাইলে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম ২০২৪

বাটন এবং স্মাটফোন দিয়ে কিভাবে ইসলামী ব্যাংক একাউন্টের ব্যালেন্স ইন্সট্যান্ট চেক করবেন, তা আমি এই পোস্টে শিখিয়ে দিবো। এছাড়াও আরো কোন কোন উপায়ে চেক করা যায় ওইগুলোও দেখিয়ে দিবো।


মোবাইলে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

 সবচেয়ে সহজ উপায়ে যেভাবে চেক করা যায় সেটি নিয়েই আগে কথা বলবো। আমাদের সবার হাতে যে স্মাট ফোন রয়েছে তা কিন্তু নয়, আবার অনেক সময় দেখা যায় এন্ড্রোয়েড ফোন থাকার পরেও ইন্টারনেট কানেকশন নেই তখন তো ইসলামী ব্যাংক একাউন্ট চেক অসম্ভব। কিন্তু আজকের পর থেকে আপনি ফোনে নেট কানেকশন না থাকলেও চেক করতে পারবেন, আপনার হাতে বাটন বা স্মাট ফোন যা ই থাক না কেন কোনো অসুবিধা নেই।

আপনি ইসলামী ব্যাংক একাউন্ট খোলার সময়ে যে মোবাইল নম্বরটি ব্যবহার করেছিলেন ওই নাম্বারটির প্রয়োজন হবে।  আপনার হাতে থাকা মোবাইলটির ডায়াল প্যাডে গিয়ে 09617516259 এই নাম্বারটি তুলে কল দিন "ব্যাংক একাউন্ট যে নাম্বারটি দিয়ে খোলা" ওইটা দিয়ে তাহলেই আপনার কাছে একটি এসএমএস আসবে ইন্সট্যান্ট যেখানে আপনার ব্যাংকের ব্যালেন্স জানিয়ে দিবে। আপনাদের কিছু প্রশ্নের উত্তর জেনে নেওয়া যাক।

কল দেওয়ার জন্য ফোনে টাকা থাকতে হবে কিনা?

উত্তরঃ এই প্রশ্নটি প্রায় সবার মাথায় ই ঘুরপাক খেতে পারে আর খাওয়া ও অস্বাভাবিক কিছু নয়। আমার মনে হয় উপরেউল্লেখিত ফোন নাম্বারটি একটি ইন্টারনেট আইপি নাম্বার, এটি ব্রিলিয়ান্ট কানেক্ট এর থেকে নেওয়া প্রিমিয়াম নাম্বার। এটিতে গ্রাহকেরা কল দিলে কল রিসিভ হবেনা কিন্তু তাদের সার্ভারে আপনার মোবাইল নাম্বার থেকে রিকোয়েস্ট যাবে তখন তারা আপনার নাম্বার দিয়ে একাউন্ট করা থাকলে ব্যালেন্স এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়।

ব্যাংক একাউন্টের নিরাপত্তার কোনো প্রবলেম হবে কিনা?

উত্তরঃ আমি যখন প্রথম এই নিয়মটির কথা শুনি তখন আমার মনে ও এরকম প্রশ্ন আসছিলো এবং ভয় ভয় হয়েছিলো যে আমার ব্যাংক একাউন্টের তথ্য আবার চুরি হবেনা তো। এরপরে ভয় কেটে গেলো, আপনি যদি আপনার পারসোনাল কোনো তথ্য এখানে দিতেন তাইলে রিস্ক ছিলো কিন্তু আপনি শুধুমাত্র একটি কল দিলেই হবে, এতেই তারা রিকুয়েস্ট পেয়ে আপনার নাম্বারে থাকা ইসলামি ব্যাংক একাউন্টের ব্যলেন্স মেসেজ করে জানিয়ে দিবে। এখানে আপনি শতভাগ নিরাপদ বলে মনে করি।

এইভাবে দিনে কতোবার ব্যলেন্স জানতে পারবো?

উত্তরঃ আপনি আপনার ব্যাংক ব্যালেন্স যতোবার ইচ্ছে ততোবার চেক করতে পারেন মানে আনলিমিটেড।

ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার জন্য এর চেয়ে ভালো কোনো উপায় আছে কিনা?

উত্তরঃ আমার জানামতে এর চেয়ে ভালো আর কোনো উপায় নেই। হ্যা আরেকটি পদ্ধতি রয়েছে আমি সেটি এপ্লাই করেই চেক করি কিন্তু এতো ফাস্ট নয়।

সেলফিন এ্যাপ ব্যবহার করে ইসলামী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম

আপনি সর্বপ্রথম Google Play Store থেকে Cellfin এ্যাপটি ইনস্টল করে নিন, এরপরে ওপেন করে Create a new account এ ক্লিক করে একটি সেলফিন একাউন্ট তৈরী করে নিন। এরপরে সেলফিন একাউন্টের সাথে আপনার ব্যাংক একাউন্ট টি এড করে নিন। এ্যাড হতে ২৪-৭২ ঘন্টা সময় লাগতে পারে, এরপরে আপনি সেলফিন থেকে আপনার ইসলামী ব্যাংক একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন এবং যাবতীয় কাজগুলো এটি দ্বারাই করতে পারবেন।

Post a Comment

0 Comments

Close Menu