বাটন এবং এন্ড্রোয়েড মোবাইলের ভাইরাস দূর করার উপায় জেনে নিন


প্রিয় ভিজিটর ভাই ও বোনেরা আজকে আমি জানাবো কিভাবে আপনরা আপনাদের বাটন বা এন্ড্রোয়েড ফোনের ভাইরাস দূর করবেন। আশাকরি এই পোস্ট টি পড়ে উপকৃত হবেন, তো চলুন কথা না বাড়িয়ে মেইন টপিকে আলোচনা করি।


বাটন মোবাইলের ভাইরাস দূর করার উপায়

প্রিয় ভাই ও বোনেরা আমরা সবাই ই প্রায় বাটন মোবাইল ব্যবহার করে থাকি স্মাট ফোনের পাশাপাশি। আগেকার দিনে হাতে গোনা অল্প কয়েকজন ছাড়া আর সবাই বাটন ফোনই চালাতো এখন যে এই ফোনের ব্যবহার নাই তা কিন্তু নয়, কথা বলার জন্য এখন ও বেশীরভাগ মানুষ বাটন মোবাইল ব্যবহার করে থাকে।

যাইহোক এবার আসা যাক বাটন মোবাইলের ভাইরাস কিভাবে দূরে করবেন তা নিয়েঃ
বাটন ফোনে যে মেমোরি কার্ড ব্যবহার করা হয় সেটিতেই মূলত ভাইরাসে আক্রমণ করে থাকে। এই ভাইরাস দূর করার জন্য আপনাকে ফোনের সকল অপ্রয়োজনীয় ফাইল ফোল্ডার গান ছবি এবং অন্যান্য অপ্রাস‌ঙ্গিক ডেটা গুলো ডিলিট করে দিতে হবে। এইভাবে আপনি যদি আপনার ফোনটি পরিষ্কার রাখেন তাহলে আর বাটন ফোনটি ভাইরাসে আক্রান্ত করতে পারবেনা।

এন্ড্রোয়েড মোবাইলের ভাইরাস দূর করার উপায়

স্মাট বা এন্ড্রোয়েড ফোনের ভাহরাস দূর করা তো অতীব জরুরী কারন এই ফোন লোকজন ব্যবহার করে বেশীর ভাগ ক্ষেত্রেই ইন্টারনেট ব্যবহার করার জন্য। আর হ্যাকাররা ভাইরাসের আংশিক মালিক সুতরাং এন্ড্রোয়েড ফোন গুলো ভাইরাস মুক্ত রাখতে না পারলে পারসোনাল সব তথ্য হ্যাকার সাহেবদের হাতে চলে যাবে। কিছু কিছু ব্রান্ডের ফোনে তো ডিফল্টভাবে ভাইরাস ক্লিন করার এ্যাপ দিয়ে দেয়।

যেসকল ফোনে ভাইরাস ক্লিন করার এ্যাপ থাকেনা তাদের চিন্তার কিছু নেই,  প্লেস্টোরে হাজার হাজার এ্যাপ রয়েছে সুতরাং আপনার কাজ হবে প্লেস্টোরে গিয়ে সার্চ বারে লিখবেন Virus Cleaner তাহলেই অনেক পেয়ে যাবেন। আপনি একটু রিভিউ এবং রেটিং দেখে তারপরে ডাউনলোড করে নিবেন।

ভাইরাস ক্লিনার এ্যাপ দিয়ে মোবাইলকে ক্লিন করলে অনেক লাভ রয়েছে তার মধ্যে একটি হলো মোবাইলের স্পিড বৃদ্ধি পায়। যারফলে মোবাইল দিয়ে যেকোনো কাজ স্মুথলি করা যায়। ফোন ব্যবহারের সময় প্রত্যেকটি এ্যাপের ক্যাশ জমা হয় এগুলোর কারনে ফোন স্লো হয়ে যায় এবং মাঝে মাঝে হ্যাং জনিত সমস্যা ও দেখা যায়। তাই মোবাইল ক্লিন করলে ফোন আবার নতুনের মতো পাওয়ারফুল হয়ে ওঠে।
 

Post a Comment

0 Comments

Close Menu