ডিজিটাল প্রোডাক্ট ১০০% সুরক্ষিতভাবে ক্রয় বিক্রয় করার ২টি উপায়

ডিজিটাল প্রোডাক্ট ক্রয় বিক্রয়
ইন্টারনেটে কোনো ডিজিটাল পন্য যেমন ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল কিভাবে ক্রয় বিক্রয় করবেন?
অফলাইনের তুলনায় অনলাইনে অপরাধ বেশী হয়ে থাকে, বেশীরভাগই ইন্টারনেটে নতুন ইউজাররাই বেশী প্রতারণার শিকার হয়ে থাকে।
আজ আমি এই পোস্টে জানাবো কিভাবে আপনি অনলাইনে ১০০% সুরক্ষিতভাবে কিভাবে কোনো ডিজিটাল প্রোডাক্ট ক্রয় বা বিক্রয় করবেন। এই পোস্টটি শুধুমাত্র নতুনদের জন্য লেখা, যারা এক্সপার্ট রয়েছেন তারা দয়াকরে আমার এই পোস্ট টি ইগনোর করতে পারেন।

কিভাবে ১০০% সুরক্ষিতভাবে ডিজিটাল প্রোডাক্ট ক্রয় বা বিক্রয় করবেন?

এটা করার জন্য আপনাকে যা যা করতে হবে তা আমি খুবই সহজভাবে বুঝিয়ে লিখে দিবো। আপনি আপনার ডিজিটাল প্রোডাক্ট যেমনঃ ফেসবুক পেজ, ফেসবুক প্রোফাইল, ইউটিউব চ্যানেল, এডসেন্স ড্যাসবোর্ড, ওয়েবসাইট, বা ডলার ইত্যাদি ইত্যাদি যেকোনো কিছুই ক্রয় বা বিক্রয় করার জন্য আপনাকে সর্বপ্রথম ক্রেতা বা বিক্রেতার সন্ধান পেতে হবে।

আর ক্রেতা বা বিক্রেতাদেরকে পাওয়ার জন্য আপনি ফেসবুক গ্রুপ ব্লগার ফ্রেন্ডস বিডি তে যুক্ত হতে পারেন, এখানে প্রতিদিন অনেক মানুষ সেল পোস্ট করে থাকে এবং যাদের প্রয়োজন তারা কমেন্ট করে ইনবক্সে ডিটেইলস জানার পরে এডমিন নিয়ে মেসেন্জার গ্রুপ করে আগে বায়ার এডমিনকে পে করার পরে সেলারকে পোডাক্টটি বায়ারকে বুঝিয়ে দেওয়ার জন্য বলবে এরপরে বায়ার বুঝে পেয়ে এডমিনকে কর্নফার্ম করলে সেলারকে টাকা রিলিজ করে দিবে। এইভাবে প্রতিদিন অনেক ডিল হচ্ছে এই গ্রুপের মাধ্যমে আমি এই গ্রুপ দিয়ে অনেক ডিল করেছি।

ওয়েবসাইট দিয়ে ক্রয় বিক্রয় করার নিয়মঃ

ফেসবুক গ্রুপ ছাড়াও আপনি ফাইবার বা আপওয়ার্কের মতো বাংলাদেশী ওয়েবসাইট Delancer দিয়ে ও ডিল করতে পারেন। এটা দিয়ে আপনি অল্প খরচে ডিল করতে পারবেন। এটিতে আপনাকে সর্বপ্রথম আপনাকে একটি একাউন্ট করে নিতে হবে এরপরে যেটি সেল করবেন তার জন্য একটি গিগ তৈরী করবেন। তাহলেই ওয়েবসাইটের বায়াররা ওই সার্ভিস বা প্রোডাক্ট টি পছন্দ হলে নেওয়ার জন্য আপনাকে মেসেজ করবে এবং অর্ডার করবে, এরপর আপনি অর্ডার টি একসেপ্ট করে তাকে পন্যটি বুঝিয়ে দেওয়ার পরে ডেলিভেরি কম্পিলিট লেখায় ক্লিক করবেন তাহলেই আপনার টাকাটি ব্যালেন্সে এড করে দিবে।

আমি মুলত এই দুইটি উপায়েই অনলাইনে ক্রয় বিক্রয় করে থাকি, যা ইতিপূর্বেই আপনাদের সাথে আমি শেয়ার করেছি। একটা কথা মনে রাখবেন কষ্টের অর্থ কোনো প্রতারকে দিবেননা, এর জন্য খুবই সতর্কতার সাথে আগাবেন জেনে শুনে।

Post a Comment

0 Comments

Close Menu