সরকারি ভাবে কোরিয়ান ভাষা শিক্ষা ২০২৪ | Korean Language Admission Circular 2024

সরকারি-ভাবে-কোরিয়ান-ভাষা-শিক্ষা-২০২৪
আপনি যদি সরকারি ভাবে বিনামূল্যে ৪ মাসের কোর্সে ভর্তি হয়ে কোরিয়ান ভাষা শিখতে চান তাহলে এই পোস্ট টি ভালোভাবে মনযোগ দিয়ে পড়বেন। এতে আপনারই লাভ হবে কারন প্রাইভেট বা অনলাইনে কোর্স করে আপনি তেমন কিছুই শিখতে পারবেননা; অন্যদিকে সরকারি ভাবে যদি শিক্ষা করতে পারেন তাহলে আপনি সৌভাগ্যবান হবেন।

সরকারি ভাবে কোরিয়ান ভাষা শেখার জন্য কোথায় যেতে হবে?

ঠিকানা হলোঃ ঢাকা মিরপুর ১ দারুসসালাম রোডে অবস্থিত, ঢাকার যেকোনো প্রান্ত থেকে মিরপুর এক টেকনিক্যাল বললেই নিয়ে যাবে। এখানে তারা বছরের ৩ সময়ে ভর্তি নিয়ে থাকে তা হলোঃ মার্চ মাসে, জুন মাসে এবং লাস্ট আগস্ট মাসে আমি তাদের অফিসিয়াল ফেসবুক পেজঅফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে দিলাম। আপনি ফেসবুক পেজে কানেক্ট থেকে তাদের নোটিশ গুলো দেখতে পারেন এবং তাদের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় তথ্য সম্পর্কে জেনে নিতে পারেন।

বিকেটিটিসি তে ভর্তি হওয়ার জন্য যা যা প্রয়োজন হবেঃ

সর্বপ্রথম তাদের ঠিকানায় গিয়ে ২০ টাকা দিয়ে একটি ফরম নিতে হবে এবং ফিলাপ করে জমা দিতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র যেমন এনআইডি ফটো কপি, জন্মনিবন্ধন ফটোকপি, পাসপোর্ট সাইজ ছবি এবং এসএসসি পাশ সমমান পরিক্ষার সার্টিফিকেট ফটো কপি জমা দিতে হবে। মনে রাখবেন ভুল তথ্য বা অপূর্নাঙ্গ আবেদন বাতিল বলে গন্য হওয়ার সম্ভাবনা ৯৯% ই রয়েছে।

এরপরে আপনাকে আবেদন করার পরে তারা একটি প্রবেশ পত্র দিবে। এরপরে আপনাকে কিছু  পরিক্ষা দিতে হবে এগুলোতে উত্রীর্ন হলেই আপানার এডমিশন সাকসেস হবে সেই পরিক্ষাগুলো কি কি জেনে নেওয়া যাকঃ ১। শারিরীক পরিক্ষা ২। সাধারণ জ্ঞান এর উপর লিখিত পরীক্ষা ৩। উত্তীর্ণ পরীক্ষার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

৩ টি পরীক্ষায় পাশ করলে আপনি কোর্সে নাম মাত্র ফি দিয়ে ভর্তি হতে পারবেন, ফি ১০০০ টাকার আশেপাশে হতে পারে। কোরিয়ান ক্লাস সকাল ৮ টা থেকে দুপুর ১ টা প্রযন্ত হয়ে থাকে। রেগুলার ক্লাস না করলে ভর্তি বাতিল করে দিতে পারে কতৃপক্ষ সুতরাং যারা চাকরি করেন বা অন্যান্য কাজে যুক্ত রয়েছেন তারা ভেবে চিন্তে ভর্তি হবেন।

বিকেটিটিসি তে যোগাযোগ করার জন্য তাদের ফোন নাম্বার রয়েছে তা আমি দিয়ে দিচ্ছি যদি কোনো প্রয়োজন হয় তাহলে সরকারি বন্ধ ব্যতীত অফিস সময়ে ফোন করলে তাদের সাথে কথা বলতে পারবেন 01719439563, 01715102926

আপনি যদি কোনো কারনে সরকারিভাবে কোরিয়ান ভাষা শিখতে ব্যর্থ হন তাহলে আমি আপনাকে ফ্রি কোর্স ও ফ্রি পিডিএফ বই পড়ে শিখতে পরামর্শ দিবো। ফ্রি কোর্স করার জন্য ইউটিউবে গিয়ে "কোরিয়ান ভাষা শিক্ষা" লিখে সার্চ করলেই অনেক পূর্নাঙ্গ কোর্স পেয়ে যাবেন। এছাড়া ফ্রি পিডিএফ বই পড়ে শেখার জন্য আমার এই পোস্ট টি পড়ুনঃ কোরিয়ান ভাষা শিক্ষা ২ টি বই PDF Download | কোরিয়ান ভাষা শেখার সেরা 2 টি পিডিএফ

Post a Comment

0 Comments

Close Menu